Sunday, November 29, 2015

দরজায় কলিংবেল

দরজায় কলিংবেল
.............. ঋষি
================================================
দরজায় কলিংবেল
ফোনটা হাতে নিলাম I MISS YOU ।
ভালো লাগলো ভেবে
কেউ তো আমার এই পৃথিবীতে ,যে মনে করে আমায়।
ভালো লাগে ভাবতে
আমি তো একলা নয় তোমায় ছাড়া, আমার মতন।

ভার্চুয়্যাল ওয়ার্ল্ডে সত্যিকারের সম্পর্ক বলে সত্যিই কিছু নেই
এই কথা  মাথার মধ্যে ঘুন পোকার মতন শব্দ করে।
অথচ সোশ্যাল মিডিয়াতে অজস্র স্পন্দন
অজস্র  জুড়ে যাওয়া ,
অজস্র  হেরে যাওয়া মানুষের কাছে আজকাল প্রায় শুনি
বেঁচে আছি ভাগ্যিস মিডিয়া ছিল বলে।
মিডিয়াটা কি একটা মাধ্যম
মধ্যবত্তি সেতু বেঁচে থাকার অজস্র মুহুর্তদের মতন।
অনেকে বলে সম্পর্কে আমি তো কিছু চাই নি তার কাছে
আমি বলে ডাহা মিথ্যে কথা বলে।
চাওয়া আর পাওয়া একটা থাকে মুহুর্তদের
আসলে মুহুর্তগুলো ভীষণ টাচি ,
এতে বেঁচে থাকা যায় ,আবার হয়তো বা মরে বাঁচা।

দরজায় কলিংবেল
দরজা খুলি একটা ঝড়ো হাওয়া ছুঁয়ে যায়।
একটা স্পর্শ কেমনতর সমস্ত হিসেবের বাইরে
সবসময় সাথে থাকে।
থ্যাঙ্কস অল সোসাল মিডিয়া ,যাতে নষ্ট থাকলেও
ফুল ফোটে মাঝে মাঝে শুকিয়ে যাওয়া গাছে।

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...