Sunday, November 29, 2015

কিছুটা মুহূর্ত

কিছুটা মুহূর্ত
.......................... ঋষি
================================================

তোমার লাল ওড়নাটা উড়তে উড়তে আমাকে ছুঁয়ে গেল
একটা নরম স্পর্শ।
এক মেঘ মন নিয়ে কিছু একটা মেঘের ঘরে রেখে গেল
শহর জোড়া বৃষ্টি।
অবিশ্রান্ত ঝরে পরা মুহূর্তরা
স্মৃতির ভাঁড়ারে স্পন্দন বেঁচে আছি।

বেশ তো এই বেঁচে থাকা
শহর থেকে শহরে ,জঙ্গল পেড়িয়ে পাহাড়ে ,আকাশ থেকে আরো দূরে
বেঁচে ফেরা যায়।
পায়ে জুতোর দরকার নেই ,ঘড়ির সময়ের দরকার নেই
একটা ইচ্ছা আছি আমি তোমার সাথে।
সবসময়
যেখানেও থাকো না কেন ,ভালো থাকো।
তোমার সাথে আমি
বেঁচে ,
মুহূর্ত।

তোমার ঠোঁটের হাসিতে একটা বেঁচে থাকা দেখেছি
অদ্ভূত এক ম্যাজিক।
এক অনিয়মিত স্পন্দনে বাড়তে থাকা সামুদ্রিক বিপর্যয়ে
কখন যেন হৃদয় ভেসে যায়।
আমি একলা দাঁড়িয়ে
ফাঁকা রাস্তায় ,আমার শহরে সবটাতেই তুমি।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...