Friday, November 20, 2015

ব্যস্ত শহর

ব্যস্ত শহর
,............... ঋষি
=========================================

আজ আর কাজ নেই তোকে ছাড়া
সমস্ত শহর স্তব্ধ ,আমার হাতের মুঠোয় জীবন।
সময়ের কানে মন্ত্র ব্যস্ত আছি
দোকান ,বাজার সব বন্ধ,বন্ধ নিঃশ্বাস ,বন্ধ লোকাল বাস।
 অনিদিষ্ট কালীন স্ট্রাইক আমার শহরে
আজ আর কাছ নেই তোকে ছাড়া।

পাড়ার চায়ের দোকান আজ খুব ব্যস্ত
কানাঘুসো শহরের পাঁকে বাড়তে থাকা ভন ভন মাছি।
মেইন রোডে আজ নো পার্কিং বোর্ড
বাচ্চারা খেলছে।
প্রতি বাড়িতে আজ ছুটির মেজাজ  ,মানসের গন্ধ
আমার শহর আজ ছুটির আমেজে তোর সাথে।
আমিও খেলছি
এক না জানা খেলা।
আমিও খুলছি এক অজানা বেলা
যার প্রতি পাতায় শুধু তুই ,শুধু তুই ,শুধু তুই।
কেউ কোত্থাও নেই
আমি চুপ তোর মতন তাকিয়ে তোর দিকে।

আজ আর কাছ নেই তোকে ছাড়া
শহরের  প্রতি পাড়ায় ,ফেস্টুনে ফেস্টুনে  আমি ব্যস্ত।
তোর সাথে ,তোর গভীরে ,তোর আয়নায়
আমাকে আরশি বলে ডাকবি।
বেশ আমি তোর আরশি হলাম
তুই আমার প্রতিবিম্ব।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...