Sunday, November 22, 2015

আমার কবিতা

আমার কবিতা
.............. ঋষি
=============================================
কতদিন ভেবেছি তোমার মধ্যে ঢুকে যাব
অনেকটা অলিগলি ,লুকোনো স্তব্ধতা পেরিয়ে
তোমাকে ছুঁয়ে দেব।
তুমি বলবে আমি ভীষণ ট্যাচি,সো ডোন্ন্ড ট্যাচ মি
আমি হাসবো
আর হাসতে হাসতে হাত বোলাবো তোমার মাথায়।

আমি জানি তুমি অভিমান করেছো
বহুক্ষণ কথা বলি নি তোমার সাথে।
আমি জানি তুমি রাগ করেছো আমার উপর না
আমার কলমের উপর,
বহুক্ষণ চুমু খাই নি তোমায়।

ঠিক তখনি তোমার  বিধ্বংসী চাহুনি ছত্র ভঙ্গ করবে স্তবক
আর কবিতার স্তবকে আমি ছুঁয়ে দেবো তোমায়।
তোমার উন্নত স্তনে ,তোমার লাল ঠোঁটে ঠোঁট ঘষে বলবো
ভালোবাসি।
তুমি বলবে ধুস যত সব আদিখ্যেতা
আমি কি লিখতে বারণ করেছি তোমায়।

কতদিন ভেবেছি তোমার মধ্যে ঢুকে যাব
কানে কানে ফিস ফিস করে বলবো আমার কবিতা তুমি।
আমার কলমের প্রতি রক্ত ফোঁটাতে
আজকাল তুমিই তো থাকো।
আমার কবিতা তোমার স্তব্ধতা ছুঁয়ে আমার স্পর্শে
তোমার প্রেম ,,আমার চলতে থাকা কলম। 

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...