Thursday, November 5, 2015

আমার লাল পরী

আমার লাল পরী
................ ঋষি
=========================================
মুহূর্ত আর মুহূর্ত
বুকের দেরাজ থেকে চুরি যাওয়া সময়।
মনের খোলা দরজায় আসন্ন পদধ্বনি
শব্দ হীন শহর ঘুমিয়ে আছে।
আমি তুমি জেগে  লাল পরী
অতি ব্যস্ত সত্যির তলোয়ারে হাত কেটে।

লাল পরী
তোমার ডানায়  ভর করে ছুঁয়ে থাকা প্রেম।
মুহুর্তের সিঁড়ি বেয়ে
শেষ ধাপে আমি ,ওপরে তুমি হাতছানি দিয়ে ডাকছো।
এগিয়ে গিয়ে ,গড়িয়া পড়ার স্বভাব আমার
মাটি আর জঞ্জাল মাখামাখি,
কিছু মুহূর্ত।

লাল পরী
তাকিয়ে থাকো আমার দিকে ,আমার নগ্নতায়।
সময় যেমন যায় যাক চলে
তুমি তাকিয়ে থাকো আপদ মস্তক আমার গভীরতায়।
বাঁচতে চাই আমি
তোমার বুকের পাহাড়ে কালসিটের মতন ,
খুব যন্ত্রনায়।

মুহূর্ত আর মুহূর্ত
 তুমি তখন ষোলো ,আমি তখন বাইশ।
এই আয়না নয় আমার
বুকের দেরাজে চুরি যাওয়া মুহূর্ত।
আমি জাগি ,জেগে থাকি তোমার অন্তিম শ্বাসে
শেষ ইচ্ছায় মৃত্যুর মতন লুকোনো।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...