Sunday, November 22, 2015

মিত্র বাবু

মিত্র বাবু
............. ঋষি
==================================================
আকাশের চাঁদ আর সকালের রৌদ্রের তফাৎ
এই যে গড়িয়ে নামা ঘাম।
আমি আশা করি না তুমি তোমার হাতের স্পর্শে  আমায় শীতল করবে
বরং আরেকটু  শীতল চোখে বলবে।
মিত্র বাবু কাজটা কতটা এগোলো
আজকে শেষ করতে হবে কিন্তু।

আমি তলিয়ে যাব কাজের ভিতরে
আরো ভিতরে আমার খোলা বুকে সাজানো বাসর ঘর।
রজনীগন্ধা তোমার খোপায়
তোমার নাম রজনী।
কিন্তু তোমার ঘামের গন্ধটা পাই নি আমি পারফিউমের ঠেলাই
এমন করে তো কাটছে।
সকালে তুমি অফিসে ঢুকলেই মনটা নেচে ওঠে
বৃষ্টিতে ভিজতে চায়।
ঠিক তখনি তোমার ডাক নিয়ে বেয়ারা এসে দাঁড়ায়
আমি ছুটি তোমার কাছে ,তোমার কেবিনে।
আজ আমি বলবই
আমি দরজা ঠেলি তোমার ঘরের  ,তুমি দরজা বন্ধ কর হৃদয়ের।
চশমার কাঁচের ফাঁক থেকে মুচকি হেসে বলো
ওয়েলডান মিত্র বাবু ,আপনার প্রমোশন কে আটকায়।

আর আমি তোমার হাসিতে প্রমোশন পেয়ে যাই
অপেক্ষায় থাকি একটু পার্মিসানের তোমার হৃদয়।
রোজ এমন হয় ,তুমি আসো আবার চলে যাও
আর আমি মিত্র বাবু থেকে যাই।
কোনো অপরিচিত প্রয়োজনীয় অফিসের কর্মচারী
তোমার কাছে।

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...