Friday, November 6, 2015

তুমি ,আমি আর ভাবনারা

তুমি ,আমি আর ভাবনারা
...................... ঋষি
===============================================
শিশিরের শীতের কুয়াসা মাখা সম্বন্ধ
আমার ,তোমার আর ভাবনাদের।
হাতে হাত রেখে এগিয়ে যাওয়া
এই সময় ভিসুভিয়াসের আগুন পথের উপর।
পায়ের পাতায় ,ফিসফিস
পায়ের ছাপ।

যন্ত্রণা রাখা এক ব্যাগ বেয়ারা ভাষা
অজস্র খিস্তি জীবনের বস্তিতে।
কান পাতা দায় ,হৃদয় রাখা দায় ,বস্তির দরজায়
বাড়তে থাকা জনকলোরব।
সস্তার নায়িকা  আটকানো হুড খোলা রিক্সায়
তুমি ,আমি আর ভাবনারা
চাকা পায়।
গড়িয়ে চলা এগিয়ে যাওয়া সভ্যতার মহেঞ্জদরোর অন্যরূপ
কিছুই চিরস্থায়ী  নয়।
সমস্ত সাম্রাজ্য কখনো ধ্বংস হয়
আর সভ্যতা সে তো সময়ের নামান্তর।

শিশিরের স্লিপিং পিল লেগে গেছে সবুজ হৃদয়
একটা ঝিম ধরা ক্লান্তি ভাবনা ছুঁয়ে।
বাড়তে থাকা বয়সের চামড়ার কোঁচকানো সময়
ফুরিয়ে গিয়ে ফিরে আসে,
নবরূপে
রুপান্তরিত তুমি ,আমি আর ভাবনারা।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...