Sunday, November 1, 2015

চল ভিজি আজ

চল ভিজি আজ
............... ঋষি
===========================================

একটুকরো স্বপ্ন নিয়ে এক সমুদ্র মেঘ আমার মতন
তোর দরজার কড়া নারে।
প্রশ্ন করে এখানে কেউ আছে আমার মতন তোর বুকে
ঠিক সেই সময় সমস্ত পবিত্র মন্দিরে ঘন্টার শব্দ।
প্রেম কোনো পুরানে লেখা প্রাচীন পর্ব
আরো প্রাচীন মন্দিরের শরীরের খাঁজে খাঁজে।

একটা দখিন হাওয়া  ছুঁয়ে যায় তোকে
উড়তে থাকা চুলের স্পর্শে কেঁপে ওঠে আমার স্পন্দন।
আমি দেখি উড়ে যায় তোর বুকের কাপড়
উড়ে যায় অস্তিত্বের রেলিঙে নাড়া  সময়ের যন্ত্রনাগুলো।
তুই হাসিস। আমার মতন জীবনে
পাগলের মতন ছুটতে থাকিস মেঘেদের সাথে।
সারা আকাশ ভরে যায় যন্ত্রনায়
আমার সমস্ত অবয়বে ভিজতে চাওয়ার ইচ্ছেরা নড়েচরে বসে।
তুই দরজা খুলিস
বলিস  বড় দেরী করলি আকাশ।
এলি যখন একটু দাঁড়া
বাইরে বৃষ্টি আসছে।

বাইরে তখন তুমুল দুর্যোগ আকাশের মেঘেদের গা ঘষাঘষি
আর তোর ঘরে অন্ধকার একটুকরো মোমবাতি ঠিক সিনেমার মতন।
আমার সামনে তুই
তাকিয়ে আছিস আকাশের দিকে এক বুক তৃষ্ণা নিয়ে।
আমি দরজা খুলি
তোকে চুপিচুপি বলি চল ভিজি আজ।  

No comments:

Post a Comment

দিবারাত্রির কাব্য

আচ্ছা সত্যিকারের  ভালো আছি বলাটা এতটাই কি কঠিন  ? উত্তরের জানলা দিয়ে আচমকা ঢুকে পরে এক আঁচলা গরম হাওয়া উপলব্ধির ভাষা,ভাসতে থাকা ...