Tuesday, December 1, 2015

তুমি আছো তাই

তুমি আছো  তাই
................. ঋষি
===================================================


অসংখ্য স্পন্দনের ফাঁকে আমি আছি
তোমার বাড়ির পাশের মুদির দোকানে চকোলেট  জারে  আমি আছি।
কিংবা সেই টিপ চুরি তোমার কপালের কালো তিলে
পাকসার্কাস থেকে গড়িয়াহাট,
নন্দন থেকে ভিক্টোরিয়া
আমি আছি যেমন আছ  তুমি শহরের অলিতে গলিতে।

আমার মুঠোফোনের ঠোঁটে আমি আছি
তোমার প্রতি শাড়ির  ভাঁজে আমি আছি।
যখন রাত জাগা চোখে খোলা জানলায়  মিষ্টি হাওয়া
যখন অনিদ্রার তারায়  আকাশের তারা ঝরা ,
আমি আছি সেখানে।
যেমন তুমি আছ  আমার কাছে মুহুর্তদের প্রটোকলে
যেমন তুমি আছ আমাতে জীবনের স্বপ্ন ঘরে।
যখন খুব বৃষ্টি হয়
আমি তোমায় দেখি ,পাশে আমি।
ভিজছি ,যেমন তুমি ভেজো আমার বুকে
পরম প্রশ্রয়ে ,
আর আমি
তোমার আশ্রয়ে।

হাজার ফুটপাতে আমি পথ হাঁটি তুমি থাকো
হাজার কবিতার পাতায় তুমি বাঁচ।
যেমন সময় বাঁচে
তোমার বুকে আমার মতন পরম স্নেহে।
হৃদয় থেকে ঝরতে থাকে বৃষ্টি
তোমাকে পাওয়া ,তুমি আছো  তাই ।



No comments:

Post a Comment

দিবারাত্রির কাব্য

আচ্ছা সত্যিকারের  ভালো আছি বলাটা এতটাই কি কঠিন  ? উত্তরের জানলা দিয়ে আচমকা ঢুকে পরে এক আঁচলা গরম হাওয়া উপলব্ধির ভাষা,ভাসতে থাকা ...