Sunday, December 13, 2015

তোর বুক আমার আকাশ

তোর বুক আমার আকাশ
.............. ঋষি
==================================================
নির্দিষ্ট পদ্ধতি ,নির্দিষ্ট চারদেওয়াল,বিছানার চাদর
একই ওঠানামা ,একই কামসূত্র।
কিছুই তো বদলায় নি
শুধু বদলে গেছে আজকাল আকাশ দেখার ভঙ্গিমা।
বদলে গেছে ভাঙ্গা আকাশের চাঁদ
তোর বুক আমার আকাশ।

আজকাল রাত্রি হয়
সময়ের ক্লান্তি নিয়ে পথচলা খালি পায়ে।
পায়ের তলায়  অজস্র ফোস্কা ,অজস্র ক্ষত সময়ের ঘড়ির কাঁটায়
কি করে বলি সময়কে।
বরং সময়ের ফিসফিস আমার কানে
যা বদলে যা,সময়ের  পালা বদল ।
স্বয়ংক্রিয় মেসিন পদ্ধতির পুরনো চামড়ার দোকানে
ভাঁজ পরা নিয়ম।
একলা চলা পথের  উপর সময়ের বাসরঘর
আমি তুই মুখোমুখি।
বদলে গেছি
তোর শরীরের গন্ধ আমার গায়ে।

নিদিষ্ট পদ্ধতি ,নিদিস্থ ডিজিটাল ক্লকে  বদলানো নিয়ম
সময়ের ঘরে ক্রমাগত পার্লসবিট।
৫৮,৫৯,৬০.....৯৮,৯৯ ,১০০ ক্রমাগত উর্দ্ধগামী তোর  বুকের শব্দ
আমার কানের কাছে বাড়ছে।
বাড়ছে তৃষ্ণা একলা লুকিয়ে থাকা ইচ্ছানদী
এখন প্লাবনের অপেক্ষায়। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...