Saturday, December 26, 2015

অনুভব (৯)

অনুভব (৯)
......... ঋষি
========================================
অনেকদিন তোকে আমি দেখিনি
কিছু বলি নি যন্ত্রণা।
শব্দের  বাঁধ ভাঙ্গা হৃদয়ে অনেক কিছু বলি নি তোকে
তাতে কি যন্ত্রণা।
সময়ের থেকে হিসেবের দাম অনেক
বরাদ্দের ভাগে খুশি থাকাটা জীবন।

সোনালী ফ্রেমে তোর হাতের তৈরী কাজগুলো
ঘরের কোনে সাজানো টেবিলের উপর ফ্লাওয়ার ভাস।
সাজানো গোলাপের
লুকিয়ে রাখা জোকারের হাসিতে।
আমি বহুদিন আয়নায় মুখ দেখি নি
চুল আঁচড়ায় নি।
তাতে কি
ইন আখোকি মস্তিমে মস্তানে হাজারো হ্যা ।
পিলসুজ জ্বলতে থাকুক
তেলের উষ্ণতায় চর্বিতে বয়স বাড়তে থাকুক
যন্ত্রণা সময়ের ।

অনেকদিন তোকে আমি দেখি নি
চোখ বন্ধ যন্ত্রণা।
একটা ভয় কাজ করে কাছে গিয়ে হারাবার
সেই আদিম রিপু।
আমার শহর ব্যাপী আজ রৌদ্র
অনেকটা কফ জমে আমার বুকে।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...