Tuesday, December 29, 2015

অনুভব (২৭)

অনুভব (২৭)
........... ঋষি
==============================================
সখী ভাবনা কাহারে বলে
যন্ত্রণা তোকে নিয়ে আমার মন খারাপ।
আমার সিগারেট পোড়া ঠোঁটে ঠোঁট রেখে দেখ
ঠিক সেই চুমু ,,,যা একটা প্রেমেই ইয়াদ্গার  থাকে।
ঠিক তেমনি মন খারাপের শহুরে বার্তা
আমার শহর বিশল্যকরণী।

আমার অতৃপ্তিই আজ আমার সহায়ক হোক জীবনের তপ্ত পথে
বিদ্যুতের মত যন্ত্রণায় আমার নেশা হোক ,বহুদিনের অনিদ্রায়।
চোখ ভেঙ্গে আগুন লাগুক হৃদয়ের গভীর স্বর্গে
ইন্দ্রপুরীতে মেনকার চক্ষুলজ্জায় সমাজ ডুবে যাক।
যন্ত্রণা তোর তত্বতলাশে সময় খুঁজতে থাকুক পোড়া দাগ
আমি আর মৃত্যু পাশাপাশি শুয়ে থাকি।
কঠিন রোগের মতন
তারপর সেই ছাই চাপা মাটি আর ,মাটি চাপা ছাই.
বাঁচতে যে চাই
যন্ত্রণা তোকে ছাড়া একটা দিন।

সখী যাতনা কাহারে বলে
যন্ত্রণা তুই আমর সখী হোস খোলা তলোয়ারের মতন।
আমার সমস্ত সত্বায় একটা আগুনের শিখার মতন
মনখারাপ কোনো অচিন শহরে।
আর শহরে কোনো এক অবুঝ পথে তোর ঠোঁটের কোনে লুকোনো তিল
অন্ধকারে আগুনের মতন জ্বলুক।  .

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...