Tuesday, December 29, 2015

অনুভব (৩৫)

অনুভব (৩৫)
.................. ঋষি
===============================================
তুই আমাকে ভালোবাসিস কিনা জানি না
তবু যন্ত্রণা আমার জন্য আকাশ ছোঁয়া বাড়ি
কি অদ্ভূত আশ্চর্যে তুই আমাকে বলতে পারিস
সম্ভব না
তোর কাছে যাওয়া ,আরো কাছে হৃদয়ের
অথচ চিরকালীন আমার হৃদয়ে থাকিস

আমি ভাবি মনে আমি যদি কমলালেবুর মতন সূর্যোদয় হতে পারি
তবে তুই কেন হবি মিষ্টি শীতের রৌদ্র দুপুর।
চাঁদকেই কেন আমার প্রেমিকা হতে হবে
কোনো শেওলা রঙের সিঁড়িতে আমি তুই কেন বসবো না মুখোমুখি।
জীবনকে কেন দেখতে হবে পুকুরের জলে
ধুলো ওড়ে ,স্বপ্নছেঁড়া আকাশের গুনগুন শব্দে।
তুই কেন সেই ধুলো মেখে হবি না আমার শহরের মতন দিগন্তিকা
আর আদরের ভাষাহারা দ্বিধায়
কেন বারংবার মাথা রাখবি না আমার বুকে।


তুই আমাকে ভালোবাসিস কিনা জানি না
তবু তোর জন্য রাতদুপুরে আমার চুল ছেঁড়া ভাবনা।
যন্ত্রণা তুই প্রেমিকা হতে পারিস না
হতে পারিস না আমার একার।
শুধু দৌড়ে মরি এক থেকে একাকিত্বে হাজারো মানুষের মনে
তবু তুই হৃদয় ছাড়া চলতে পারিস না। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...