Thursday, December 24, 2015

খুব ভালো থাক

খুব ভালো থাক
............... ঋষি
===================================================

বহুদিন খবর পাই না তোর
আসলে মিডিয়ার দেওয়া দেওয়া নেওয়ায় আমি বিশ্বাসি না।
তাই বোধ হয় আমার সাদা কাগজের লোভ
আশা রাখি তুই ভালো আছিস ,ভালো থাকবি।
সময়ের পেন্ডুলামে কিছু অনবরত রক্তক্ষরণ থাকে
তবু বিশ্বাস তুই ভালো আছিস।

তোকে সেই সাঁওতালি শাড়িটা আমি গিফট করেছিলাম
সেটা তোকে পরাতে পারি নি।
সেইবার পৌষ মেলাতে রবিঠাকুরের গানে তুই উত্তাল স্রোতে ভেসে এলি
সেই প্রথম তোর স্পর্শ।
তারপর অনেক তো হলো হাত ধরে হাঁটা
ভিক্টোরিয়া ,মিউজিয়াম সেই কলেজের সময়ের মতন।
কিন্তু চলে গেলি
বলেছিলি শাড়িটা আমাকে তুই পরাবি।
কখনো, কোনদিন,কোনো মুহুর্তের সাথে সন্ধি করে
আমাকে বুকে তুলে নিবি ,,বাতিস্তম্ভের আলো
প্রচুর আলো সেদিন থাকবে আমার শহরে।

বহুদিন খবর পাই নি তোর
আজও ও মিডিয়ার দেওয়ালে চোখ রেখে দেখি
তোর শহরে বরফ গলছে ,হিমাঙ্কের নিচে শুয়ে আমি মাটিতে।
হ্যাপি ক্রিসমাস মাটি ,তোর আমার গলতে থাকা মুহুর্তদের
মনখারাপের সড়কে আবার একটা নতুন বছর আসন্ন
হ্যাপী নিউ ইয়ার ডিয়ার,,খুব ভালো থাক। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...