Saturday, December 19, 2015

ঠিকানা হৃদয়পুর

ঠিকানা হৃদয়পুর
..........................ঋষি
================================================
হৃদয়পুর শব্দটা তোমার থেকে ধার করে নিলাম
পাতা গুলো জুড়ে থাক সবুজ রং।
জানি না তুমি আছো কিনা সেখানে
তবু তোমার লাল কালো টিপটা আমার ডায়রির পাতায়।
না উপঢৌকন  না
একটা হৃদয় সেখানে রাখা আছে।

এই ভাবে ভাবি নি তোমায়
তুমি মৃত্যুকে বড় বেশি ভালোবাসো।
হয়তো আমার থেকে বেশি তোমার তার বুকে মাথা রাখার শখ
শেষ বিকেলে যখন তোমার ঠোঁটে যখন আমার সিগারেট পোড়া ঠোঁট।
তখন তোমাকে বলতে পারি নি জানো পৃথিবীটা খুব সুন্দর
এমনকি নৈহাটি স্টেশনে তোমাকে একলা দেখে বলি নি
কোথাও যেতে হবে না তোমাকে।
আমার সাথে চলো
আমার সাথে একটা হৃদয়ে থাকবে চলো।
সমস্ত শহরের মানচিত্রে কোথাও লাগাতে পারি  নি বিজয় পতাকা
শুধু সেই টিপটা আজও হৃদয়পুরে।

হৃদয়পুর শব্দটা আসলে ছোটো বড় রেওয়াজ মানে না
মানে না কোনরকম রোগ ,শোক ,নিকোটিনের রৌদ্রে পোড়া ঠোঁট
শুধু একটা হাহাকার  থাকে সবসময়
যখন আমাকে ভীষণ প্রয়োজন তোমার ,আমি কুপমন্ডুক।
একবারও তোমাকে বলতে পারি না
এসো হৃদয় দরজা খোলো ঠিকানা হৃদয়পুর।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...