Sunday, December 27, 2015

অনুভব (২৬)

অনুভব (২৬)
................... ঋষি
==============================================
যন্ত্রণা তোর জন্য একটা বুকই যথেষ্ট
তোকে ভালবেসে আলিঙ্গন করার জন্য।
শুধু মাত্র তোর জন্য আমি আজ উত্তপ্ত বালিয়াড়ি ,
আমি আঘাতে আঘাতে  হয়ে গেছি অনুচ্চারিত কবিতা।
প্রতিক্ষায় চেয়ে থাকা সংস্কৃতের কিছু অনভ্যস্ত শ্লোক ,
আগাগোড়া অবিন্যস্ত আমি।

আজ আমার কাঁধের উপর রাখা থাক তোর অন্তরীক্ষ ,
ছায়াপথের মুহূর্ত সুখের আছিলায়।
আমি ভেসে যায় মাঝরাতে গভীর প্রেমে কোনো প্রেমের আগুনে
আমার শহর ছাড়িয়ে দেশ।
তারপর
আরো দূরে অন্য কোথাও অন্য বিশ্বে।
কোনো কৃত্রিমতা না ,ব্রম্হান্ডের  আলোকিত গ্রহমন্ডলে তোর খোঁজে
যন্ত্রণা একটা আলাদা অনভূতি
তুই ঠিক সেই ব্রম্হান্ডের অন্ধকারের মতন।

যন্ত্রণা তোর জন্য একটা বুকই যথেষ্ট
তোর সমস্ত চাওয়া ,পাওয়া সবকিছু আমার মাঝে থাক।
আমার ভিতরে তুই তৈরী করেছিস এক জনপদ
কেউ জানে না আমি ছাড়া।
যন্ত্রণা তুই একটা শহর থেকে দেশ তারপর একটা বিশ্ব
তারপর কখন ব্রম্হান্ড হয়ে গেছিস। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...