Sunday, December 27, 2015

অনুভব (২২)

অনুভব (২২)
.................. ঋষি
==============================================
যন্ত্রণা আর ভালো লাগছে না তোমায়
কেন যে তুমি এতো গায়ে পরা।
দিন ,রাত্রি ,সময় ক্ষণ কিছু মানো  না
শুধু চেপে পড়ো।
আমি কি ঘোড়া  নাকি ,নাকি কোনো তোমার বাহক
আচ্ছা তোমাকে কখনো বলেছি তোমায় ছাড়া বাঁচবো না।

ঢের  হয়েছে
তোমার হাত ধরি নি কখনো আমি ,ধরতেও চাই না।
তোমাকে সাথে ঘুড়ি নি কখনো   ভিক্টোরিয়া ,ময়দান ,ধর্মতলা
সিনেমা , থিয়েটার ফুচকা -এসব কিছুই হয় নি তোমার সাথে।
তবু কেন তুমি প্রতি মুহুর্তে আঁকড়ে থাকো  আমায়
বলো  বুকে মাথা রাখ আমি তোর  প্রশ্রয়।
বলো  কাছে আয় আমি তোর আশ্রয়
বলো জড়িয়ে ধর আমি তোর  প্রেমিকা।
আমি অবাক হই
কেন তুমি এতো গায়ে পরা ,সবসময় আমার প্রেমে থাকো
পৃথিবীতে কি আর প্রেমিক পাও নি তুমি।

আর না ,আমি আজ উল্টো পথ ধরবো
তুমিও উল্টো পথে যাবে।
পথের ঠিকানা হারিয়ে যাওয়া থাক নিজের নিজের সাথে
খুঁজতে চেষ্টা করো না আমাকে।
যদি মনে পরে প্রেমে  পরো  আমার কবিতার
প্লিজ ছাড়ো  আর জড়িয়ে ধরো না আমাকে।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...