Tuesday, December 29, 2015

অনুভব (৩৮)

অনুভব (৩৮)
.............. ঋষি
================================================
এসো তুমি আমি আগুন আগুন খেলি
কি এসে যায় সময়ের দরবারে বেসুরো দর্জাল স্যাক্সোফোন।
খবরের কাগজের পোড়া প্রেমে আজ ওড়াও শিমূল আবির
আর ছেঁড়া কিছু কবিতার বিরহ।
আর সিঁদুরের মেরুন গন্ধে আকাশের মেঘে কনে দেখা
তবু রৌদ্র চিঠি ঘুমজড়ানো নক্ষত্রে থেকে যায়।

পদ্মগোখরো তার গোপন কুঠুরিতে
আজো বিষ ঢালে নির্জনে , নিভৃতে।
শুধু আমার খোলা শরীর ছোঁয় সূর্যের নরম আলো
স্বপ্ন ছড়ানো ঝর্ণার গোপন কাজ।
ঠোঁটে ঠোঁট ... পাপ পুণ্যের ঝাঁপি রয়ে যায় সেই নীল ঘরে
হৃদয় দরজাহীন আবেগ সমস্ত আকাশ ঢুকে পড়ে আমার বুকে।
রংচুমুর অকারণ গান নিয়ে
আজ আকাশের রং টমেটো লাল।
শুধু রং রং আকাশ নয়, গোটা সৌরজগৎ তোমার আমার ঠোঁটে...
যন্ত্রণা  থাক তার ছন্দে...ঘুমন্ত চেতনার পাশে শুয়ে।

এসো তুমি আমি আগুন আগুন খেলি
কি এসে যায় সময়ের আগুনে পুড়ে যাওয়া শরীরে বাসি রক্ত।
ক্যানভাসে আজ রঙে রঙে তুমি
তবু হাতছানি আছে তার যন্ত্রণা  আজোও  আছে থাকুক।
মুহূর্ত আবিষ্ট অজগরের ফোঁস ফোঁসে জীবন
যন্ত্রণার অন্য সুর তোমার সাথে।

.

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...