Wednesday, December 23, 2015

সময়ের শরীর

সময়ের  শরীর
………….. ঋষি
======================================================

আমাকে  শতছিন্ন  করে
কুঁড়েকুঁড়ে  খাওয়ার  পর  বাকিটুকু  ফেলে  দিও  পথের ধারে।
জানি  কেউ  খোঁজ  নেবে  না
জানি  জীবন  থেকে  শুধু  মুহূর্ত চলে  যাবে।
কার  এত  সময়
যে  একপলক  দাঁড়িয়ে  দেখে  যাবে  আমাকে।

দেখবে  কিছু  আহত  যন্ত্রণা
কুকুরের  খিদে  আমার  উরুর  নরম  মাংসে  দাঁত বসাবে।
কোনো  মধ্যবিত্ত  চোখ  লাল   করে
অবাক  হয়ে  দেখবে।
ধনীর  রাজকীয়  গতি  ফিরেও  তাকাবে না  জানো
কোনো  সুন্দরী  নাক  সিঁটকে  পাশ  দিয়ে  চলে  যাবে।
সবাই  যাবে  চলে
নাকে  রুমাল  ,পারফিউম  দেওযা ক্ষুন্নতা।
পালাবে  সবাই  যেমন  পালিয়ে  যায়  অবিরাম
সময়ের  ঘড়িতে  তখন  পূর্নিমা  ফেলে  অমাবস্যা  হবে।  

আমার   শত  ছিন্ন  শরীরের  
খোঁজ  নেবে  না  কোনো  মিউনিসিপালটি  ভ্যান।
একসময়  অনিয়মের পুলিশ  আমার  খবর  নিতে   আসবে
 আমার বাসি পচা লাশের হৃতপিন্ডে গোলাপের  লালরং।
সবুজ  পাঁপড়িগুলোতে   অসময় সময়  লেখা
শুধু  কাঁটাগুলো  সময়ের হাতে  বিঁধে  যাবে।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...