Saturday, December 26, 2015

অনুভব (১৮)

অনুভব (১৮)
...................... ঋষি
=======================================
এসো যন্ত্রণা আজ কবিতা লিখি
এসো শেষবারের মতন জড়িয়ে ধরি সময়।
অমন ভয়ানক চেয়ো না
যতবার ভাবি এই শেষবার ,কিন্তু শেষ হয় না।
তুমি ফিরে আসো তোমার রূপের ছটায়
আমাকে ধন্য করে রেখে দেও জীবিত করে।

আমি ঘরছাড়া সন্ন্যাসী
আমার বাঁধন ভাঙ্গা সংযমের পরীক্ষা নিও না।
বরং এসো আমাকে ভালোবাসো
আমার কপালে একে দেও তোমার রক্তাক্ত চুম্বন।
আমার দুই বাহুর ফাঁকে
আমার দুই উরুর ফাঁকে।
এসো তুমি তোমার মতন অধিকার কর আমাকে
আমি লুকিয়ে পরি তোমার তেজে।
তবু ভাঙ্গতে পারবো না
যন্ত্রণা তুমি নিত্য আমার সঙ্গী হয়ে থাকো।

এসো যন্ত্রণা পুরোনো তানপুরোর ধুলো ঝেড়ে উঠে বসি
যন্ত্রাংশের তারে আঙ্গুল কেটে যাক জীবনের মতন।
লাল হয়ে যাক যন্ত্রের জীবন
আরো আসক্ত হোক নেশা বেঁচে থাকার।
শুয়ে থাকি আমি আর তুমি যন্ত্রণা পাশাপাশি
ঠিক জীবনের মতন। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...