Wednesday, December 23, 2015

ভীষণ প্রিয়

ভীষণ প্রিয়
.................. ঋষি
============================================
চারদেওয়ালে একটা নিশ্বাস আছে
আছে অনেক কিছু না বলা অসংখ্য রঙিন খামে।
যেখান থেকে সভ্যতা তৈরী হয়
সেই জন্মের দরজায় আমি আহত ঈশ্বরের মতন দাঁড়িয়ে।
দুটো চোখ জ্বলছে ,,হে নেমেসিস
সেই মৃত্যুর চোখে আমি মিশরের কালো জল।

নীলনদের গভীর চোখে চোখ রেখে
আমি অন্ধকার খুঁজি গভীর কালো জলের চোখে।
দেখতে পাই মৃত্যু তলোয়ার
রিনিঝিনি ঝংকারে আমাকে ফ্যালা ফ্যালা করে।
কোনো হিংস্র হাতিয়ার
সারা পরশ জুড়ে বৃষ্টি নামে।
আমি শুনি কানপেতে পায়ের শব্দ
ক্রমশ ক্লোস্ড মিররে ফুটে উঠতে থাকে পিরামিড।
তোর বুকের উপর
 বিশাল আকাশ সেখানে কোনো পাগলের মতন হাতড়াতে থাকি।
শান্তি ,মেঘ ,বৃষ্টি
আমি বালিয়াড়ির শুকনো নিশ্বাস তোর বুকের ভিতর।

চারদেওয়ালের ওপারে একটা নিশ্বাস
খানিকটা অক্সিজেন আকাশে উড়তে থাকা ফানুসের প্রেমে।
আমি গড়িয়ে নামি আবার তোর চোখের কাজলে
অন্ধকার আমার মৃত্যু।
এক নিমেষে গিলতে থাকে এক তলোয়ার
কিছু শব্দ ভীষণ প্রিয় ,,,,মৃত্যু।  .

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...