Saturday, May 14, 2016

ভালো থাকা

ভালো থাকা
............ ঋষি
==================================================
তোকে বোঝা আর সময়ের ফাঁকে
হেমলক লেগে আছে।
আমি ঈশ্বরের মত বলতে পারি নি অবাক পৃথিবী
আমি সৃষ্টির আগে ধ্বংস করেছি নিজেকে।
আমার মুখে লেগে সময়ের রক্ত
অসংখ্য মানুষ ,হাজারো যন্ত্রণা আর সময়ের ইতিহাস।

নেহাত মানুষ ভাবছি নিজেকে
জাফরানি বিকেলে নিজেকে সঙ্গী করে ছায়া পথে আমি তোর  কাছে।
ঠিক কত কাছে যাওয়া যায়
নিজের পরিচয়পত্র ,আর রেশনের লাইনে দাঁড়িয়ে
ঠিক কতটা সম্ভব।
তোকে বোঝার আগে নিজে বোঝাটা জরুরী ছিল
একের পর এক স্মাইলি যখন গোটা পরিবেশ বদল করতে থাকে
তখন নিজেকে বোঝানো দরকার ছিল।
তবে আজ থাকতো না আমার মুখে রক্ত
আর তোর বুকে লুকোনো ক্ষত।

তোকে বোঝার ফাঁকে আর সময়ের সাথে
আমি হাঁটতে শুরু করেছি নিজের  ছায়ার কাছে ।
যেখানেই আমি যায় ,যেমনি থাকি না কেন
তোকে কথা দিয়েছি " ভালো থাকবো " ।
সমস্ত বোঝার অন্নপ্রাশনে সই করে আজ আমি আনন্দ
আর তুই আমার মত ছায়া পথে।

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...