Tuesday, May 10, 2016

তখন মধ্যরাত

তখন মধ্যরাত
.............. ঋষি
=======================================================
মধ্যরাতে ঘুমভাঙ্গা চোখগুলো জানে
নিজস্ব কৌশলে একা ব্ল্যাকবোর্ড পেড়িয়ে হেঁটে যাওয়ার মানে।
তোমাকে খুলে ধরবো চলন্তিকা
একটা মানচিত্রের সাদা ,সবুজ আর নীল ধরে।
একটা বিশ্বরূপ
তোমাকে আমি আরো আদর করবো।

সমাজ ,সংসার আর কায়দায় লোটানো নিয়মের ব্যারিকেট
তোমাকে ব্র্যাকেটে চুমু খেতে হয়।
তোমার লাল ,মেরুন অন্তর্বাসের গন্ধগুলো আমার চেনা
তবু লুকিয়ে রেখে আমাকে ডালপালা মেলতে হয়।
যেমন ডালপালা মেলে ধরে ইমোশন
যেমন সকালের স্তব করে প্রতিটা ভোর।
ঠিক তুমি তখন স্বপ্নে আসো
আমি তখন ব্র্যাকেটে চুমুগুলো পরিবেশন করি  তোমার কাছে।
চলন্তিকা ঘুম ভেঙ্গে যায় বারংবার রাত্রে
আর তুমি সেই  ব্যারিকেটে।

মধ্যরাতে ঘুমভাঙ্গা কল্পনারা জানে
সামনে শুয়ে  থাকা থাকা বিছানা , বালিশ আর আঁকড়ানো যন্ত্রণার মানে।
তোমাকে আদর করব চলন্তিকা
আজ বেশ কিছুদিন আমার পাকতে থাকা জুলফিতে আয়নার দাগ।
সারা শহর জাগছে আমাদের  মত ,তখন মধ্যরাত
আমি তুমি রাস্তায় একা আমাদের মত।   

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...