Saturday, May 14, 2016

বদলেছি

বদলেছি
............. ঋষি
==============================================
তোকে তো ছুঁয়েছে অনেকে
তোকে তো ছুঁতে চেয়েছে আমার মত আরো অনেকে।
তোর চোখের পাতায় কালো মেঘের ভিড়
বৃষ্টি আসছে জানি ,,তুমু ঝড়।
তবু জানিস তোকে ছোঁয়া যায় না
কাউন্টারে পুড়তে থাকা সিগারেট আর শেষ ছাইটুকু।

লাল পাড়ে কালো  শাড়ি
তুই ফিরে যাচ্ছিস আমি দাঁড়িয়ে একের পর এক সিগারেটে।
কি পুড়ে গেল
কেন ?
সামনে পরে থাকা অসংখ্য মৃত স্থুপে
আমি নিজেকে পাই ,,তুই আজকাল সাহসী হয়ে গেছিস।
অবশেষে এগিয়ে এসে চেপে ধরেছিস আমাকে
বুকের সাথে বুক ঠেকিয়ে ,ঠোঁটের সাথে ঠোঁট ,আর সময়
না সে স্থির অপলক এই সময়।

তোকে ভেঙ্গেছে  অনেকে
তোকে তো ভাঙ্গতে চেয়েছে আমার মত আরো অনেকে।
তোর কপালে কালো টিপ
আর আকাশের চাঁদ মুখ লুকিয়ে মুখ টিপে হাসছে।
তুই হাসছিস আর বলছিস ,বদলেছি
তোরা অপারক আমাকে কেউ আগলাতে পারিস নি।

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...