Friday, May 27, 2016

শুধু তোমার জন্য

শুধু তোমার জন্য
.................. ঋষি
================================================
আমার কাছে এই মুহুর্তে যদি তুমি থাকতে
হাতের প্রেমিক সিগারেটটা মাটিতে ছুঁড়ে ফেলে দিতাম,
তোমাকে টেনে নিতাম ঠোঁটে।
দুঃখ  করছি না
শুধু তোমাকে জানাচ্ছি এই ফুটপাতে দাঁড়িয়ে
তোমাকে জড়াতে আমার লজ্জা করতো না।

আমার কাছে এই মুহুর্তে তুমি থাকতে
তোমাকে সামনে বসিয়ে আমি কবিতার মত লিখতাম।
তোমাকে বর্ণনায় রঙিন পাতা আরো রঙিন হতো
না এটাও দুঃখ না,
এটা আমার কবিতা তোমাকে ভেবে লেখা।
এইমুহুর্তে যদি তুমি আমার কাছে থাকতে
আমি তোমাকে কোলে টেনে নিতাম
নিজের মত করে মেপে নিতাম আমার অসমাপ্ত যন্ত্রণা।
না এটাও দুঃখ না
শুধু আমাদের কথা কবিতার ছন্দে লেখা
শুধু তোমার জন্য।

আমার কাছে এই মুহুর্তে যদি তুমি থাকতে
আজ অফিস ফেরত বাড়ি ফিরতাম না
চলে যেতাম শহরের অলিগলি বেয়ে অন্য কোথাও।
দুঃখ  করছি না
শুধু তোমাকে জানানো দরকার তোমাকে আমি
হ্যা তোমাকে আমি ভীষণ মনে করছি। 

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...