Tuesday, May 24, 2016

শেষটুকু

শেষটুকু
............... ঋষি
===================================================
কতকিছু তো বলে গেলি তুই
তবু প্রতিটা বিকেল আমার ব্যালকনিতে একটা পাখি।
আমার খাঁচায় বিশ্বাস ছিল না কোনদিন
তাই একটা আকাশ।
আজকাল সিগারেট রিং ছুঁয়ে বারংবার তোকে স্পর্শ করি
কারণ নেশাটা আমার তোর মত নিকোটিন।

নিজেকে ভোলাতে ভোলাতে
আমি ভুলে যায় বারংবার তোকে পাওয়াটা আমার স্বপ্ন।
কেন যেন দেশ ,রাষ্ট্র ,সমাজ ,নীতি পেরিয়ে
তুই বরাবর পাখির  মত।
আমার কাছে বন্দী বুকের খাঁচায়
অথচ তুই আমার স্বপ্নচারিনী খোলা আকাশ।
আকাশের নীল রং তোর পরনে শাড়ি
আকাশের কালো মেঘ তোর অভিমান।
আর আকাশ থেকে বৃষ্টি ঠিক তুই
যেমন করে জড়িয়ে ধরিস আমায়।

কতকিছু বলে গেলি তুই
তবু প্রতিটা সকাল থেকে রাত্রি আমার হাঁটা পথ তুই।
আমি মুহুর্তদের ছুঁয়ে আসি
আমার বুকের স্পন্দনে বাজতে থাকা সিম্ফনি।
আজকাল সিগারেটের শেষ টুকু আমার ঠোঁট পোড়ায় তোর মত
আর আমি বাঁচতে ভুলে যাই।

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...