Thursday, May 26, 2016

কারণ আমরা

কারণ আমরা
................ ঋষি
==================================================
আজ আমার তোর জন্য বারংবার কান্না পাচ্ছে
কিন্তু কেন ?
এই প্রশ্নের উত্তরটা আমার অজানা নয়
কিন্তু কেন ?
এই বিহ্বলতা।শুধু কি  প্রেম ?শুধু কি স্পর্শ ?
নাকি আমি আছি তাই।

আচ্ছা ভাবতো আমি যদি না থাকি কোনদিন
কোনদিন সকালে তুই যদি শুনতে না পাস আমাকে।
কি হবে ?
ভুলে যাবি আমাকে যেমন মুছে যায় ইতিহাস।
ভুলে যাবি আমাকে যেমন কোনো মুছে যাওয়া বৃষ্টি দিন
ভুলে যাবি আমাকে যেমন প্রতিদিন ফুরোনো রাত।
ভুলে যাবি
যেমন জীবন আমাদের না ফোরানো বিশ্বাস।
আমি ঠিক থেকে যাব
আজ থেকে হাজার বছর পর কেউ যদি আমাকে মনে রাখে।
সে তুই
কারণ আমি ঠিক মিশে যাব
আমার তুই।

আজ আমার তোর জন্য বারংবার কান্না পাচ্ছে
কিন্তু কেন ?
এই প্রশ্নটা অজানা না হলেও অভ্যেস নয়
কিন্তু কেন ?
এই  পাগলামী? শুধু কি প্রেম ? শুধু কি তুই
একদম নয় কারণ আমরা।

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...