Wednesday, May 18, 2016

ঝরে পরে

ঝরে পরে
.............. ঋষি
===================================================

ঝড় শেষ ,,,গুমোট ভেন্টিলেসন ছাড়া সময়
তোমার নাভি জড়িয়ে কোনো শঙ্খচিল।
শঙ্খ স্তনের পাশে
সময়ের মত আমি ,,সাময়িক।
তারপর হয়তো কয়েকশো যুগ পরে
তোমার দামড়া বুকে ,,ঝুলে থাকা পাথর।


ঝড় শেষ
নিশ্বাসে জমতে থাকা ভিড়েদের আগামী।
আমি হেঁটে যায় ,,আমি হেঁটে চলে যায়
তোমার নাভি দিয়ে আরো গভীরে।
আকাশের শঙ্খচিল ছো মেরে তুলে নেই সময়
পাতাঝরা ভিড়ে ঘুম।
তারপর আবার ভয়ংকর ঝড়
সত্যি ঠিক করেছিলাম একমুহূর্ত ছাড়বো না।
বুকের কিলোমিটার দুরত্বের দুর্বলতা
তোমাকে ছাড়তে ইচ্ছে করছিল না।

ঝড় শেষ ,,এখন সর্বত্র ছড়ানো সময়ের লাশ
আমি ,,তুমি আর সাময়িক।
বিবর্ণ সময়ের ভাঁজে মনের বইয়ের লুকোনো পাতা
অসময়ে মনে পরা  তাকে।
তারপর হয়তো কয়েকশো যুগ পরে
তোমার আমার ঝুলে থাকা চামড়ায় ,,স্মৃতির পাহাড়। 

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...