Thursday, May 5, 2016

দু মিনিট ,বাইশ সেকেন্ড

দু মিনিট ,বাইশ সেকেন্ড
.............. ঋষি
==========================================================
দু মিনিট ,বাইশ সেকেন্ড তার কিছু বেশি হবে
লাইনটা কেটে গেলো।
নতুন না ,,আসলে প্রাচীন কোনো ইচ্ছার ধ্বনি
একটু আলাদা রকম স্বত্বায়।
প্রতিবারের মত আমার ঠোঁটে লেগে থাকা নিকোটিন
তেতো হয়ে গেলো।

দু মিনিট ,বাইশ সেকেন্ড
তুমি বলেছিলে অনর্গল ভালবাসার সব অদ্ভূত ছোপ ছাড়া মুহুর্তদের।
আর আমি ক্রমশ রঙিন আকাশের গায়ে ফানুস
তারপর সেই মহুর্ত
আমি ফোন করবো তোকে ঠিক সময় করে।
আর আমি সিগারেটের শেষ টুকরোটা মাটিতে  ফেলে পা দিয়ে ডোলে দিলাম
আজ নতুন না।
দু মিনিট ,বাইশ সেকেন্ড বলে নয় ,প্রায় এমন হয়
আমার নিকোটিনে পোড়া ঠোঁটটা আচমকা নেশায় পায়
আর তারপর আবার পরের সিগারেট।

দু মিনিট ,বাইশ সেকেন্ড তার কিছু বেশি হবে
আমি কথা বললাম তোমার সাথে।
চিরপরিচিত হাসির ছলে ,হয়তো তোমার হাতছানিতে আমি পাগল হলাম
আর তারপর লাইনটা কেটে গেলো।
আমার ঠোঁটে নতুন সিগারেট আর ৯০০ ডিগ্রী সেন্টিগ্রেড সিগারেটের শেষে
আমি পুড়েও রয়ে গেলাম তোমার সাথে। 

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...