Wednesday, May 4, 2016

নীরবতা চাইছি

নীরবতা চাইছি 
................ ঋষি
===================================================
নীরবতা চাইছি কিছুক্ষণ 
সাক্ষী এই বিকেলের মুখভার আলোর প্রতারণা। 
ফুরিয়ে যাচ্ছে তাই 
জানি ফুরোবে। 
কিন্তু তোমার সাথে মুহুর্তের মুহুর্তগুলো সব ভাবনা বন্দী 
পিন ড্রপ সাইলেন্ট ,,,নীরবতা বোধ হয়। .

আমি  আকাশ দিয়ে হেঁটেছি অজান্তে 
হাসছো জানি 
কিন্তু সত্যি তুমি জানো না আকাশের গায়ে ছোপ ছোপ মেঘ আমার ইচ্ছারা। 
আমার তুলিতে অজস্র কোলাহল 
বিন্দু বিন্দু রক্ত জমে আমার আমার কবিতার খাতায়।
ভীষণ একটা বোকা ,তাই ভাবছো
বিশ্বাস করো  শহর জুড়ে কোলাহল। 
ভোটের রেজাল্টের কারণে আজ প্রতিবাদ রাস্তা বন্ধ 
হাজারো গোলযোগ। 
যুবতীর জঠরে বাড়তে থাকা কার্বনের ছাপ
স্বয়ং সম্পূর্ণ কোনো আমার কবিতারা। 

নীরবতা চাইছি কিছুক্ষণ 
সাক্ষী দেবীর হাতে অসম বন্টন সুবিধাভোগী মানবিকতা। 
ফুরিয়ে যাচ্ছে তাই
জানি ফুরোবে একদিন। 
কিন্তু তোমার সাথে মুহুর্তগুলো আমার আকাশের গায়ে পা 
আর তোমার বাঁচতে থাকা। 

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...