Tuesday, May 10, 2016

নিয়মিত ছোঁয়া

নিয়মিত ছোঁয়া
........... ঋষি.
================================================
তুমি ভালো আছ আমি জানি
আমি আছি আমার মত ,আমার স্রোতের আলাপনে।
শব্দ হচ্ছে  বুকের ভিতর ধুকপুক
তুমি হয়তো হাসছো এখন তোমার নিয়মে।
আর নিয়ম
সবটাই অনিয়ম তোমাকে পাওয়া হিসেবের বাইরে।

আমি যাপন বলতে বুঝি
তোমাকে ভাবা।
আমি বাঁচা বলতে বুঝি
এই জীবনে একলা থাকা।
আর তুমি বলতে বুঝি
রক্তের স্রোত ,এক বাহিত নদী ,তিরতির গতি।
আর আমি গতিপথ
এগিয়ে যাওয়া জীবনে।

তুমি ভালো আছ আমি জানি
আমি আছি আমার মত দুহাত বাড়িয়ে তোমার দিকে
আমার বুকের ভাঁজে এক আদিম জঙ্গল
পুড়ে যাচ্ছে ক্রমশ কাছে আশায়।
আর নিয়ম
সবটাই অনিয়ম তোমাকে নিয়মিত ছোঁয়াতে।  

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...