Friday, May 20, 2016

তোমাকে ছোঁয়া

তোমাকে ছোঁয়া
.............. ঋষি
===================================================

বুকের ভিতর দুমড়ে মুচড়ে যন্ত্রণা
জানি না কতটা কাছে গেলে  তোমাকে ছোঁয়া যায় চলন্তিকা।
আমি হিসেব জানি ,জানি সময়ের হিসেব
আমি নিজেকে চিনি না ,কিন্তু সময় চিনি
তবু কেন তোমাকে চিনতে পারি না।

ভালোবাসা
কতটা বাসা হলে আরো ভালো হয়।
আর কতটা ভালো হলে ভালবাসা যায়
না আমি ভীষণ নভিস।
এখনো চিনতে পারি নি তোমার পাঁজরে বন্ধ স্পন্দনটাকে
এখনো ছুঁতে পারি নি আমি আকাশটাকে।
আকাশের সীমানায় তাকিয়ে আমি হারিয়ে যায় বারংবার
কোনো পিশাচসিদ্ধ দিনে আমি কফিন বন্দী থাকি।
আসলে কফিন আমার ঘর
দমবন্ধ বেঁচে থাকা।

বুকের ভিতর দুমড়ে মুচড়ে যন্ত্রণা
জানি না কতটা স্পর্শ করলে জীবিত ভাবা যায়।
আমি মানি ,আমি জীবিত নয়
তবু কোথাও যেন আমার প্রিয় আশ্রয় তোমার বুকে
তবু কেন ছুঁতে পারি না তোমায়।

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...