Friday, May 27, 2016

অপেক্ষা

অপেক্ষা
.............. ঋষি
==================================================
জানি তুই অপেক্ষা করবি
কিন্তু  আমার সমস্ত অবয়বে চলন্তিকা মাখামাখি।
সকালের রোদের পরে আমি, তুই পুড়েছি যন্ত্রণা
তবু পুড়ে  গেছি।
নিজের সাথে সন্ধি করে বারংবার
তোর  অপেক্ষা আমার।

এমন করে রাত ,পেরিয়ে দিন অস্তিত্ব পুড়ে যায়
ফার্নেসের ভিতরে পরে থাকা ছাইগুলো  সব সাক্ষী  বেঁচে থাকার।
আজকাল মানুষ পোড়ার গন্ধ  পাই চলন্তিকা নিজের ভিতর
আজকাল তোকে পোড়াবার বাসনা মনে মনে আগুনের ঘি।
সব কিছু এক আছে
কিছু বদলায় নি।
শুধু আজ সকালে তোর ফোনটা বাজলো না আমার কাছে
ওপাশে কেউ বললো না গুডমর্নিং।
সকাল হলো ,এরপর দুপুর ,তারপর রাত্রি ,আবার একটা গোটাদিন
আমার অপেক্ষাগুলো তোর দরজায় প্রহরী সব।

জানি তুই অপেক্ষা করবি
কিন্তু আমার সমস্ত সত্বায় ভালোবাসা  মাখামাখি।
কথা দিয়েছি ভালো থাকবো
তাইতো  আমাকে বিন্দাস বাঁচতে হয়।
না হলে এই অপেক্ষা আমাকে তিলে তিলে পোড়াতে থাকে 
আর আমি ফার্নেসের পোড়া ছাই।

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...