Friday, May 27, 2016

হৃদয়ের ডায়রি

হৃদয়ের ডায়রি
.................. ঋষি
======================================================
লাল্টুদার  বিয়ে আজ
সকাল থেকে পাড়ায় একটা সাজো সাজো রব।
লাল্টুদা তিনপুরুষের জমিদার বাড়ি
জমিদারি গেলেও উচ্চ বংশের সম্ভ্রান্ত সন্তান
না অনেক কথা বলা যাবে না
শুধু লেখা আছে হৃদয়ের ডায়রিতে

আমি একজন সদ্য কলেজপাশ বেকার যুবতী
আমার মত আরো অনেক আছে এই তল্লাটে অলিতেগলিতে।
আমার মত অনেকে আছে কবির কবিতায় ,আর্টিস্টের ক্যানভাসে
আমার মত অনেক মেয়ে সিনেমার পর্দায় ,উপন্যাসের পাতায়।
খুব সাধারণ কোনো যুবতী
কিন্তু যুবতীর হৃদয়ে জমা থাকে নারী হবার স্বপ্ন।
লাল্টুদা যাকে আমরা জানছেন
সে আমার স্বপ্নের পুরুষ।
শেষ বার খালি বাড়িতে আমাকে বিছানায় চেপে ধরে
ঠোঁটে ঠোঁট রেখে যে বলেছিল " তোকে ছাড়া আমি বাঁচবো না ।
আমি ভুলে গেছিলাম আমি প্রতিবিম্ব একই থাকলেও
বদলে যায়, সময় সময়ের মুখ।  

লাল্টুদার  বিয়ে আজ
বাড়ির সামনে ফুলে সাজানো সাদা এম্বাসেডর গাড়িটা আজ রাজহংসী।
আমার লাল্টুদা আজ রাজহংস
আলোয় সাজানো জমিদার বাড়িটা আজ কেমন ঝলমলে।
শুধু আমি ভুলে গেছিলাম এইসব যুক্তির সৈন্য সাজিয়ে লাভ কি?
এখন তো শুধু কথা বলবে যখন মৌনতা।   

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...