Saturday, May 28, 2016

তুমি চলন্তিকা

তুমি চলন্তিকা
............... ঋষি
=========================================
রাত্রি নামার পর কিসের ভয় চলন্তিকা ? আর দ্বিধা।
নতুন কিছু নয় এই রাত।
সকালের নটার সাইরেনে ঘুম ভেঙ্গে আমি ভাবছি কবিতা আসবে
কই এলো না তো এখনো ?
চোখের সামনে তুমি বসে সঞ্চয়িতা হাতে
সূর্যকে তুলে ধরেছো।

রাত থেকে দিন হয়ে গেল চলন্তিকা
কত দূরত্ব ?
সময়ের পরে পৃথিবী ফিরে এল অক্ষরেখায় ,গভীর তোমার শরীরের ভাঁজ
অক্ষরেখায় ওখানে তোমার বাড়ি।
আমি জানি এখন খালি বাড়িতে ভুতের কীর্তন
তুমি নেই আমি নেই তাই।
তুমি আছ সমুদ্রের সাথে পাহাড় ঘেঁষা কন্যাকুমারীতে
দেশের শেষ প্রান্তে।
আর আমি রাত্রে বসে লিখছি তোমার কবিতা
চলন্তিকা আমার মাথাটা একটু টিপে দেবে প্লিস।

রাত্রি নামছে আবার আমার চোখের পাতায় ? কিন্তু ভাবনা
তুমি ভালো আছো চলন্তিকা।
তোমার চোখের কালিতে  কোনো কষ্ট লেখা আছে কি ?
আমি নেই তাই।
জানি না আর জানতে ইচ্ছে করছে না
আর সূর্যের দরকার নেই ,তুমি চলন্তিকা। 

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...