Thursday, May 12, 2016

জ্বলন্ত সিগারেট

জ্বলন্ত সিগারেট
............. ঋষি
===========================================
অনেকটা নেমে গেছি
আরো অনেকটা নামবো আমি তোমার রাতের গভীরে।
আমার মাথার উঁচু বালিশের
তোমাকে দেখতে চাওয়া  মিষ্টি একটা জ্যোত্স্নার রাত।
কি যাতা বলছি
সময় নেই ম্যাডাম ,,আমি ব্যস্ত।

চলন্তিকা
এক আকাশ বুকের উপর ঘর খুঁজছি।
আর বুকের নিচে
নরম আদরের সাথে মিলেমিশের অনেকটা প্রশ্রয়
ইচ্ছাদের বাঁচা।

মাটির উপর ঘর
জানি সভ্যতার তাল তাল মাংসে বেওয়ারিশ যৌবন।
জীবন্ত লাশ পুড়ে গিয়ে হিসেব নিকেশ
সময়ের ঘর আর বর
সভ্যতার লাল সিঁদুর সে তো রক্তের রং।

অনেকটা নেমেছি
আরো অনেকটা নামার ইচ্ছা আমার একলা রাতে।
জানলা বেয়ে স্নিগ্ধ চাঁদ আমার ঠোঁটে ফাঁকে
জ্বলন্ত সিগারেট।
চলন্তিকা মাত্র ৯০০ ডিগ্রী সেন্টিগ্রেডে আমার চিতা জ্বলবে না
আরো আগুন চায় আমাকে পোড়াতে।

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...