Wednesday, May 4, 2016

সময়ের খোঁজ

সময়ের খোঁজ
............... ঋষি
======================================================
জানলা পাল্লা দিয়ে জ্যোত্স্না এসে দাঁড়ায়
আমি হাসতে থাকি ,,অপেক্ষায়।
রাত্রি কি শুধু এমনি হয় কোথাও সুবাস ছুঁয়ে
কোথাও দুর্বলতা থেকে যায়।
না আমি সঙ্গম বলি নি
আমি বলেছি শেওলা তুলতে প্রাচীন অহমিকায়।

কোনো কৃত্রিমতা নয়
নয় কোনো প্রয়োজনীয় আঙ্গিক বিভাজন শরীরের ঘামে।
কোনো বন্য প্রতিকূলতায়
তোর বুকে  হাত রেখে কাঁপতে থাকি।
যেন কোনো জঙ্গী নদী ফনা তোলা সাপের মত জড়িয়ে ধরে
আমি নেই নদীতে চান করি।
সাঁতার কাটি আর পাড়ে তুমি বসে
বারংবার ছুটে ছুটে তোমার কাছে যায়।
তুমি হাত বুলিয়ে বলো কানে ফিসফিস করে
আরেকটু বাঁচতে চাই।

জানলা পাল্লা খুলে ঠান্ডা হাওয়া দেওয়াল ছুঁয়ে যায়
কোনো শিহরণ কানে কানে বলে ,,,আছি কোথাই ?
সত্যি আমি কোথাই ?
আকাশ দিয়ে শরীর যদি ঢেকে রাখা যায়।
তবে আমি সেই স্পর্শ ভিজে ঠোঁট ,কোনো সময়ের খোঁজ
আরো তোকে ভিজিয়ে যাই। 

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...