Tuesday, May 3, 2016

অনিয়ম

অনিয়ম
................ ঋষি
================================================
ডায়রির পাতার তারিখটা সত্যি ছিল চলন্তিকা
আকাশের গায়ে মাথা খোঁড়া সম্পর্কের ভিড়।
ঘর ভিতর ঘর ,,তারপর দরজা ,,তারপর জানলা
একটা নিয়ম বাঁধা ঘড়ি।
অনিয়ম
কিন্তু আমি তো আছি চলন্তিকা।

তোমাকে ছুঁয়ে দিলে যখন বৃষ্টি নামে
সেটা আশ্বাস না আমার বিশ্বাস তোমাকে জড়িয়ে বেঁচে থাকায়।
তোমার গোপন তিলে ঠোঁট রেখে ,,তোমাকে আদর
এটা সময় নয়
আমি আছি ,,,,,তার প্রমাণ।
যেখানে হারিয়ে যাওয়াটা জেতার বাজি
সেখানে আমি দাঁড়িয়ে।
চলন্তিকা বেঁচে থাকাটা  কোনো প্রাকৃতিক বিপর্যয় নয়
সেটা প্রয়োজন।
আলোর যদি রাস্তা পরিবর্তন ঘটে ,,তবে অন্ধকার
কিন্তু তা নয় ,,বাতি স্তম্ভ আছে।

ডায়রির পাতার সত্যগুলো রক্তাক্ত অথচ কাছের
আকাশের নীলে শুধু রাতজাগা চোখে অসংখ্য নক্ষত্র
অন্য একটা পৃথিবী আছে ,
এটা অনিয়মিত স্পন্দন  জানি।
তবু বেঁচে
কারণ তোমার হৃদয়ে আমার স্পন্দন আছে। 

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...