Thursday, May 5, 2016

রজনী মজুমদার

রজনী মজুমদার
................ ঋষি
======================================================
রজনী মজুমদার আমি তোমাকে চিনি
তুমি আমাকে চেনো কি ?
অফিসের কাঁচের ভিতর দিয়ে আমি তোমাকে দেখি আমার প্রিয় নারী
তুমি কি আমাকে দেখেছো কোনদিন ডেইলি স্টাফের বাইরে ?
আমি তোমার অফিসের  অতি প্রয়োজন
আর তুমি রজনী আমার আয়োজন বেঁচে থাকার।

শেষ বিকেলের সখ্যতার সাথে তুমি কেবিন ছেড়ে বেড়িয়ে এলে
এগিয়ে আসছো আমার দিকে ,,আমি কি স্বপ্নে।
ফাইলটা এগিয়ে বললে মিত্র বাবু একটু দেখে রাখুন মিসটেক আছে
আমি হাত বাড়ালাম তোমার দিকে।
তুমি এগিয়ে গেলে চেনা স্টাইলে ,চেনা পারফিউমের সাথে দরজার দিকে
আমি তখনও হাত বাড়িয়ে।

আমি জানি
তুমি এখন বাড়ি ফিরবে না ,যাবে ক্লাবে।
আমি জানি না তুমি আদৌ বাড়ি ফেরো কিনা রোজ
একলা শিক্ষিত মেয়ে ,তোমার আমার অভাব।
লোকে বলে তুমি নাকি বাজে
কিন্তু আমি জানি রজনী রোজ তুমি  একা আমার মত।

রজনী মজুমদার আমি চিনি তোমাকে
আজ শেষ সাত বছর আমি এক চেয়ারে বসে তোমাকে দেখছি।
তুমি আমার দিকে তাকাও আর কয়েকশ অফিস স্টাফের মত
আর আমি তোমার দিকে তাকিয়ে ,অন্য দিকে তাকাতে ভুলে যায়।
জানি সম্ভব নয় তোমার পক্ষে বোঝা
কিন্তু আমি তোমাকে বুঝবো চিরদিন আমার বেঁচে থাকায়।

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...