Friday, May 27, 2016

Coming soon

Coming soon
....... ঋষি
=====================================================
ধেবড়ে যাওয়া কাজল আর কিছু কাগজের টুকরো
একত্রে তাকে চিঠি বলা যেতে পারে।
তোর অপেক্ষা করেছি দিনে রাতে ফব  স্ট্যাটাসটা দেখার পর
Coming soon তোর শহরে  ।
কিন্তু তোকে তো চিনেছি এই কদিন ,ফোনে কথা হয়েছে দুচারবার
তবে অপেক্ষা কিসের ?

আমার এই চিঠি তোকে দেওয়া হবে  কিনা জানি না
হয়তো লুকিয়ে থেকে যাবে আমার সাইডব্যাগে ।
তুই বলেছিস দেখা করবি
বলেছিস পাগলি তোকে নিয়ে সিনেমা  দেখবো নিউআম্পায়েরে কিংবা নন্দনে ।
বলেছিস তুই চকোলেট কিনে দিবি আমাকে
জমিয়ে  একটা  ফুচকা কম্পিটিসন করবি গোলপার্কে।
কিন্তু তোকে বলা হয় নি ,আসলে আমি বলতে পারি নি
জানিস তো আমার বিয়ে ঠিক হয়ে গেছে  এই শীতে।
জানিস তো তোকে আমার অনেক কিছু বলার ছিল
কিন্তু বলা হবে না বোধহয়।

কাল সারারাত ঘুম হয় নি
আজ তোর সাথে স্প্লানেটে দেখা হবার কথা।
প্রথম দেখা ,ভেবেছি চিঠিটা তোকে দিয়ে দেবো
কিন্তু দিতে পারবো কি ?
কাল্পনিক চরিত্র কে লেখা এই চিঠি এইমুহুর্তে বলতে বাঁধছে
আবার তোকে স্বীকার করার সাহসও তো আমি পাইনা।

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...