Tuesday, May 3, 2016

সুরজকা সাতমা ঘোড়া

সুরজকা সাতমা ঘোড়া
.............. ঋষি
=====================================
দারুন
দ তে দাক্ষিণ্য ,দ তে দুর্বলতা ,,দ তে দ্রবীভূত।
বৈশাখী প্রখর রোদে লেগে থাকে ছাতার কাপড়
কালো কিংবা হাজারো রঙের।
কবিতার বিস্ফোরণ
সুরজকা সাতমা ঘোড়া ,,,আজ রাস্তায়।

চেনা রাস্তা ,চেনা পথ
তুই কি ভুল বলতে পারিস চলন্তিকা ,,আমার কবিতার প্রেম।
হাসতে পারিস ,নিজের মত বুকের ভিতর
আর আমার ভিতর তোর ঘামের বন্য গন্ধ।
পাগলকরা নেশা
আমার কবিতা তুই ?ঠিক কিনা
এমন করে কি একলা থাকতে পারিস।

আমাকে একলা রাখ
আরো একলা ঠিক তোর বুকের কাছে ভিখিরীর মত।
আমার বাড়ানো হাত ,,চেনা অভ্যাস
আমাকে জড়িয়ে ধর ,,,আরো কবিতা জন্মাক।
আরো জন্ম হোক জীবন
টুকরো টুকরো মুখ ,,ভাঙ্গা গড়া নিয়ম ,,ব্যবধান নেশা
তুই জীবিত আমার কবিতার মুখ চলন্তিকা।

দারুন
দ তে দৃঢ়তা। .দ তে দয়া... ,দ তে দুর্বলতা।
দুর্বলতা খুব সাধারণ আমার,কবিতা আর চলন্তিকা
বদলানো ঋতুর সাথে আমার কবিতা।
তুই থাক প্রেমে ,,আরো গভীরে ঠিক আদরের মত
সূর্যের চেনা পথ আর চেনা রৌদ্র। 

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...