Saturday, May 28, 2016

বৃষ্টি আসছে অভি

বৃষ্টি আসছে অভি
................. ঋষি
====================================================
শোন অভি আমি যদি আকাশের কাছে ফিরে  যাই
তোকে কি মনে পড়বে  আমার ?
শেষ কবে তুই আমার কাছে এসেছিলিস আমার প্রেমিক হয়ে
আমি  শুধু  পাগলীর মত  প্রেম খুঁজেছি জানলার রেলিং চেপে ধরে।
অভি সত্যি লিখছি রে আজকাল লেখা আসছে  না রে
আকাশ, সেই আকাশ এখনো আমার মাথায়।

আচ্ছা প্রেমিক কাকে বলে জানিস অভি ?
আকাশের নীল রঙের একটা  গভীর  রোগ  আছে।
এই রোগটা হলো প্রেম আর বৃষ্টি সে অভিমানী বিকেলে আমার লিপস্টিক।
আর যখন  বুকের ভিতর বিদ্যুত চমকায়
অসময়ের খুঁজতে থাকি আমি আকাশের  পুরুষালি বুক।
আকাশের  সিগারেট পোড়া ঠোঁট ,তামাকের গভীর গন্ধ তার শার্টের কলারে
আমি ঠোঁট চেপে ধরি আকাশের গায়ে।
আমার প্রেম প্রেম পায়
সেটা কি অভি ? এটা কি দ্বিচারিতা।
এই সব তুই বুঝিস নি কোনদিন অভি শুধু দেওয়াল তুলে গেছিস
আজ তুই আছিস কিন্তু আকাশ আমার আরো কাছে
এই দেওয়ালের বাইরে।

শোন অভি তুই তো আমার এত কাছে
কিন্তু সত্যি বলতে লজ্জা নেই " ছুঁতে পারলি না আমাকে কোনদিন " ।
শেষ কবে তুই আমাকে আদর করেছিলি আকাশের মত
আকাশকে দেখ  অদ্ভূত আদরে  দূর থেকে আমার  ঘুম ভাঙায়।
আমার মেয়েলি  হৃদয়ে কেমন একটা স্পর্শের লোভ
বৃষ্টি আসছে ,সারা আকাশে মেঘ ,,দেখ আমার লেখা আসছে। 

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...