Tuesday, April 12, 2016

আজকাল সময়

আজকাল সময়
.............. ঋষি
============================================
রৌদ্র মাথায় নিয়ে ছুটছে সময়
আজকাল নিজেকে বড় অনিয়ম মনে হয়,
তোকেও মনে পরে আজকাল বড় বেশি
সকাল আর রাত্রের ফাঁকে জমে থাকা মেরুদন্ডটা
আজকাল যন্ত্রণা হয়।
সময়ের ভিড়ে চলন্তিকা আজকাল অনিয়মের জাল।

আজকাল প্রেমকে বড় শস্তা বিছানার রঙিন চাদর মনে হয়
চলন্তিকা রাত্রে তোর বুকে হাত দিয়ে
কেমন যেন নিজেকে শীতল লাগে।
বেরঙিন প্রেমের বাতাসে সময়ের হুইসেল বাজে
দূর দিয়ে কোনো ট্রেন চলে যায়
ট্রেনের জানলায় আমার স্বপ্নের শহর ,আমার চলন্তিকার মুখ
বড় অসময় মনে হয়
রাস্তার পিচ গলা হাড়বের করা  কুকুরগুলো  চিত্কার করে
আমার মনে হয় সময় কাঁদছে
কাঁদছে প্রকৃতি নিজের কৃত্রিমতার দায়ে

রৌদ্র মাথায় নিয়ে ছুটছে সময়
আজকাল অনিয়মিত হিসেবে জীবনটাকে যুদ্ধ মনে হয়।
সমস্ত ইনজেকসন আর শিশি বোতলের ফাঁকে
আমার মনে হয় ,আমি আক্রান্ত কোনো অনিয়মে।
তোকেও মনে পরে চলন্তিকা বড় বেশি
এই সময় ফুরিয়ে যাওয়া নিশ্বাসে বাড়তে থাকা মরণ।


No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...