Wednesday, April 27, 2016

তবু বৃষ্টি আসে নি

তবু বৃষ্টি আসে নি
............... ঋষি
===============================================
আজ তোকে ছুঁয়ে দিয়ে আমি হাসতে পারি
আকাশের দিকে তাকিয়ে ,,আরো গভীরে।
আচ্ছা কি মেঘ কি শুধু রৌদ্র ফোরানো নাম
সেখানে তো বৃষ্টি থাকে
মনের ফাঁকে ক্রমাগত জমে থাকা না লেখা কবিতার মত।

কেমন করে বলি তোকে
তোর শুয়ে থাকা চন্দ্রবিন্দু স্টাইলে একটা আলাদা আমেজ আছে।
আলো আঁধারী এই পর্যায়ের সাথে
পুরনো হৃদয়ের দেওয়ালে টাঙানো আমার ছবি।
কি ভাবছিলিস আমাকে ?
এসে গেছি ঠোঁটে জমে থাকা নিকোটিন স্বাদ নিয়ে।
আর তোর ঘরে ধোঁয়া ধোঁয়া কবিতা
আমার মান্না দের আমার প্রিয় গানের মত।
ধন্য আমি ধন্য হে
পাগল তোমার জন্য হে।

আজ তোকে ছুঁয়ে দিয়ে আমি হাসতে পারি
মনে গভীরে পাটাতনে দু একটা ইচ্ছারা সদ্য তোলা মাছ।
ভাজবি নাকি ,,হলুদ ,নুন আর প্রেম সন্দেহে
খুব খারাপ খবর জানিস
অপেক্ষায় আছি ,,খুব গরম ,,তবু বৃষ্টি আসে নি। 

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...