Thursday, April 7, 2016

" ভালোবাসি তোমায় "

" ভালোবাসি তোমায় "
....................... ঋষি
======================================================
সময় উদ্দশ্যহীন ভাবে চলে গেল
সাথে নিয়ে গেল একটা অবয়ব ,,,বোধ হয় প্রেম।
তখন কি আর বুঝি আমি
তোমার  চোখে লেগে থাকা মিষ্টি হাসি ,একটু স্নেহ ,একটু শিরশিরানি।
সবটাই কেমন স্বপ্নের ঘোর
আজ আমার পুরনো ডাইরিতে লেখা  " ভালোবাসি তোমায় " ।

হঠাৎ খুঁজে পেলাম " ভালোবাসি তোমায় "
আমার পুরনো  বইয়ের স্তুপে ,পুরনো আতরের স্মৃতিতে।
কোঁকড়ানো চামড়ার ভাঁজে সমাজের গন্ধ
আসলে কখনো বলিনি ,বলতে পারি নি জানো " ভালোবাসি তোমায় "।
সময়ের ভিড়ে যখন তুমি প্রথম ছুঁয়েছিলে সদ্য ফোঁটা আমার যৌবনে
তখন আপ্লুত হয়েছিলাম ,ভেসে গেছিলাম ,মেয়েলি হিসেবনিকেশ ,,মেয়েলি স্বপ্নে।
একটা পুরুষের বুক ,একটা অধিকার হয়তো আশ্রয়
স্বপ্নের দরজায় দাঁড়িয়ে তোমাকে বিয়ের পিড়িতে বসে দেখেছিলাম ,
সুপুরুষ তুমি ,গম্ভীর গলা ,,,সম্ভব নয় , তখন তুমি বেকার।
বলতে পারি নি কাউকে  ,মুছতে পারি নি তোমায়
সময়ের ফয়সলায় ভুলতে চেষ্টা করেছি বারংবার
শুধু মনের কোটরে অজান্তে রয়ে গেছো চিরকাল " ভালোবাসি তোমায় "।

সময় উদ্দশ্যহীন ভাবে চলে যায়
জানি না তুমি বেঁচে আছো কিনা ,,কিংবা কোথায় আছো।
আজ এই বার্ধ্যক্যে দাঁড়িয়ে আমার তোমাকে খুব দেখতে ইচ্ছে করছে
সমস্ত সামাজিক কর্তব্য ,অধিকারের পরেও কি কোনদিন
দেখা হবে আমাদের ?
যেদিন আমি তোমাকে বলতে পারি " ভালোবাসি তোমায় " । 

No comments:

Post a Comment

রবিঠাকুর বেঁচে থাকলে

রবিঠাকুর বেঁচে থাকলে বেশ ভালোই হতো বেশ গুছিয়ে নিউজচ্যানেল, খবরের পাতায় গসিপ হতো,  তার লাইফ স্ট্যাইল, বিদেশ ভ্রমণ এমনকি তার সেক্স আপিল নিয়েও ...