Saturday, April 23, 2016

প্রিয় নারীর জন্য

প্রিয় নারীর জন্য
................. ঋষি
==============================================
ঘুমিয়ে উঠলাম বুঝলে
তোমার জিনিসপত্র খোলা দরজার ঘরে।
এখনো আমন্ত্রণ আসে নি
একটা নিয়ন্ত্রণ চলছে ,,এতটা অবমাননা সহ্য হয়।
বলে এলো  না আমাকে
বৃষ্টির শুভেচ্ছা।

বৃষ্টি ,বৃষ্টি ,বৃষ্টি
মাথা খুঁড়ছি বুকে ভিতর সময়ের তৃষ্ণা।
আমি নেমে গড়িয়ে যাব জলের মাথা নিচু করা সাপের মত
নিয়ন্ত্রণ ছাড়া।
অযথা আক্রমন কর না আমাকে সময়
বিপ্লব দাঁড়িয়ে দরজায় মাথা খোটে  কবিতার মত.
আসে না
আসতে চায় না।
একটা নিয়ন্ত্রণ  দরকার কবিতার কলমে
কিন্তু আমি আকাশের গায়ে কবিতা লিখি
আর তোমার নেশায় আরো জন্ম ,মৃত্যু আঁকি।

ঘুমিয়ে উঠলাম বুঝলে
তোমার ঠোঁটের সাথে আটকানো একটা ইচ্ছা।
চুমু খাবো  বলে দরজা খুললাম
চিত্কার করছি কেউ আছেন এখানে ,কেউ কি ?
তখনি সময় এসে দাঁড়ায় প্রিয় নারী
আমি কবিতা লিখবো  বলে।  

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...