Thursday, April 7, 2016

আমি ঈর্ষান্বিত

আমি ঈর্ষান্বিত
...................... ঋষি
=====================================================
আমি ঈর্ষান্বিত চলন্তিকা 
আমার সকাল থেকে কেউ তোমাকে কেড়ে নিয়েছে। 
ছুঁয়ে গেছে  সেই সব ইচ্ছার 
যারা গভীর অধিকার। 
তোমার ,আমার ,আমাদের বেড়ে ওঠা গাছের বয়স 
আজ মনে হয় ,প্রাচীন পরশ। 

তোমার প্রলোভনে
খবরের সাথে,গল্প,এবং গোপনীয়তা... । 
নিস্তব্ধে বেড়ে চলা ইচ্ছাদের সাথে স্বপ্নবাস। 
আমি ঈর্ষান্বিত
কারণ আমার বিকেলগুলো প্রাচীন তামাকের গন্ধ মাখা গঙ্গার সূর্য দেখা। 
ডুবে যাওয়া তোমার সালোয়ার রঙের 
উথালপাথাল ঘামের গন্ধ। 
নিস্তব্ধতা আমার প্রাপ্য নয় 
পাওয়া যখন অধিকার ছাড়িয়ে আকাশ হয়ে যায় 
তখন দূরত্ব আমার প্রাপ্য নয়। 
প্রাপ্য বেড়ে ওঠা গাছের শিকড়ের গভীরতায় সবুজ পাতা 
আর কিছু শান্তির পাখির নীরবতা। 

আমি ঈর্ষান্বিত চলন্তিকা
আমার রাত্রি থেকে আলো সরে গেছে। 
আমার বালিশের ভেতরে তুমি  অপেক্ষা করছো অগনতি ছুঁয়ে যাওয়ায় 
গিলে ফেলছে  জ্যোত্স্না ভেজা আকাশের চাঁদ সময়ের সাথে। 
পূর্নিমার ঠোঁট ছুঁয়ে তোমার ঠোঁটে আদরে 
আমার আরো গভীরে যেতে ইচ্ছে করছে। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...