Thursday, April 21, 2016

শুধু যে আমার

শুধু যে আমার
................. ঋষি
=====================================================
আমাকে একটু অধিকার দেও
আমি তোমাকে ছুঁয়ে দেখতে চাই
সভ্যতা কাঁপছে ,সারা শরীরময় ব্যাধি নিয়ে প্রেম শুয়ে
আলাপন দরকার
একটু অধিকার
যদি আকাশ ছুঁয়ে তুমি দিব্যি কর শুধু যে আমার

না হে সভ্যতা
রঙিন ফানুসে আটকানো মানুষের ইচ্ছার যোগফলগুলো অদলবদল।
কি করণীয়
নিজেকে সংযত করে ,সঙ্গমের অনীহা।
কি করব বস ,,, পুরো মাথা চেটে ফর্দাফাই
পুরোটাই স্ট্রেস।
নেমে যাচ্ছি নিচে খুব নিচে
যেখান থেকে তোমাকে দেখাটা শিল্পীর তুলির আঁচর।
আর আমি
নির্গত ধোঁয়ার মত আঁকড়ে আছি তোমাকে
একটু অধিকার দেবে।

আমাকে একটু অধিকার দেও
আমি তোমার ঠোঁটে এঁকে দি আজন্মের দাগ।
সভ্যতার বয়সের হাঁটুতে বাতের  মারাত্নক যন্ত্রণা
ওষুধ দরকার।
একটু বোঝাপরা
যদি হৃদয় ছুঁয়ে তুমি দিব্যি কর শুধু যে আমার। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...