Friday, April 8, 2016

খুব গভীরে

খুব গভীরে
................... ঋষি
=============================================
কাঁচের আড়ালে পর্দা সরিয়ে
চলে এলে তুমি খুব কাছে ,,,সুপ্রভাত চলন্তিকা।
সুইচ বন্ধ স্বপ্নদের সঙ্গী করে তোমাকে প্রশ্ন করি
কাল রাতে কোথায় ছিলে ?
উত্তর জানি আমার ভিতরে ,,খুব ভিতরে
কফিনের শেষ পেরেকের শব্দ

এলোমেলো তোমার শরীর বেয়ে নেমে আসা নিস্তব্ধতা জানে
অবৈধতার বৈধ হিসেব।
মৃদু থেকে মৃদুমন্দ
তুমি আমি খেলি গভীরতায়  ...শরীরও তো ঢেউ।
ঢেউ তুলে যায়
তারপর সার দেওয়া সময়ের নিস্তব্ধতায়।
সামুদ্রিক গর্জন
আছড়ে পরছে বুকে অসংখ্য রঙিন স্বপ্ন।
চলন্তিকা আমি কি জীবিত ?

কাঁচের আড়ালে পর্দা সরিয়ে
তুমি সরে এলে আরো  কাছে ,,,সুপ্রভাত চলন্তিকা।
কাঁধ থেকে খসে পড়লো সমস্ত বোধ
আমি ঢুকে যাচ্ছি গভীরে এই আলোর দরজায়।
তুমি আছো তো চলন্তিকা
আমার ভিতর ,,,খুব গভীরে। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...