Wednesday, April 27, 2016

এখনো আমি বেঁচে

এখনো আমি বেঁচে
................ ঋষি
=================================================
একটা বিরূপতা থেকে গেছে
নিজের ভিতর অনেকটা রক্তক্ষরণ সময়ের দেওয়াল ঘড়িতে।
আমার আর মানুষ হওয়া মানায় না
কোনো জন্মের গায়ে যদি পেরেক দিয়ে যিশুখ্রিস্ট আঁটা হয়।
হাজার পবত্র তায় সে অদ্ভূত নিরুপায় হয়
আর আমার আর দয়া নেওয়া মানায় না।

কি করি ?
কোথায় যায় ? কি উদ্দশ্য ? কি বেঁচে থাকা ?
বড় মৃতের মত শোনাচ্ছে না।
আজকাল জানিস তো আমার স্বপ্নরা মৃত্যু জুড়ে থাকে
আর বুকের ফাঁকে সব ইচ্ছার মৃত্যু।
বাঁচতে চাই রে
জীবিত থাকার ইচ্ছাটা অন্যমনস্কতায় মাথাচাড়া দেয়।
ঠিক তখন মাথার ভিতর ইকিরমিকির
তোর মুখ ,তোর ঠোঁট ,তোর কল্পনা
বেশ হত যদি তোকে ছুঁয়ে এই জীবন বাঁচা যায়

উদ্দশ্য খুঁজি ফিরি
অসংখ্য স্বপ্নের ফেরি করি ,,ইচ্ছের সাথে মতবিরোধ।
আমার দেশ ,আমার জন্ম ,আমার জীবন ,আমার কল্পনা
আর তুই ,,,সব লিখে ফেল্লাম। আর কি ?
তবু তো হৃদয়ের সময়ের ঘড়িতে ক্রমাগত টিকটিক
এখনো আমি বেঁচে। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...